টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বাবরের উন্নতি

বুধবার প্রকাশিত আইসিসির  র‍্যাঙ্কিংয়ের হালনাগাদে দেখা যায় দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করামকে পেছনে ফেলে পাঁচ থেকে চারে উঠে এসেছেন পাকিস্তানের অধিনায়ক।
ছবি: এএফপি

এক সময় টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে শীর্ষ ব্যাটার ছিলেন বাবর আজম। ভারতের সূর্যকুমার যাদবের কাছে সেই অবস্থান হারানোর পর পেছাতে থাকেন তিনি। তবে এবার ফিরেছেন উন্নতির ধারায়। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে সর্বোচ্চ রান করে এক ধাপ উন্নতি হয়েছে তার।

বুধবার প্রকাশিত আইসিসির  র‍্যাঙ্কিংয়ের হালনাগাদে দেখা যায় দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করামকে পেছনে ফেলে পাঁচ থেকে চারে উঠে এসেছেন পাকিস্তানের অধিনায়ক।

২-২ ব্যবধানে শেষ হওয়া সিরিজে বাবরের ব্যাট থেকে আসে ১২৫ রান। এতে করে ১০ রেটিং পয়েন্ট অর্জন হয় তার। ৭৬৩ পয়েন্ট নিয়ে বাবর এখন তাই চারে।

শীর্ষে থাকা সূর্যকুমার যাদবের থেকে ৯৮ পয়েন্ট পিছিয়ে আছেন তিনি। টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে দুইয়ে আছেন ইংল্যান্ডের ফিল সল্ট, বাবরের সতীর্থ মোহাম্মদ রিজওয়ান আছেন তিনে।

পাকিস্তানের বিপক্ষে সিরিজে ভালো করে ৭ ধাপ এগিয়েছেন নিউজিল্যান্ডের টিম সেইফার্ট। যৌথভাবে ১৭ নম্বরে আছেন তিনি।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে শাহিন শাহ আফ্রিদির। তিন ধাপ এগিয়ে পাকিস্তানের বাঁহাতি পেসার এখন ১৪ নম্বরে।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানগুলোতে কোন বদল আসেনি। যথাক্রমে সেরা পাঁচে আছেন ইংল্যান্ডের আদিল রশিদ, শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা, ওয়েস্ট ইন্ডিজের আকিল হোসেন, ভারতের আকসার প্যাটেল ও শ্রীলঙ্কার মাহেশ থিকসেনা।

Comments

The Daily Star  | English

No let-up in reserves slide

Bangladesh’s foreign exchange reserves have been falling since September 2021 despite a series of government initiatives to reverse the trend.

12h ago