ব্যাটিংয়ে মুর্শিদার একার লড়াইয়ের পর বাংলাদেশের আরেকটি হার

এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী ভারত।
ছবি: বিসিবি

আগের ম্যাচে ব্যাট হাতে একা লড়েছিলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। এই ম্যাচেও একই চিত্র। কেবল নামটা পাল্টে গেল। ওপেনার মুর্শিদা খাতুন টিকে থাকলেন বাংলাদেশের ইনিংসের শেষ ওভার পর্যন্ত। আর কেউ জ্বলে উঠতে না পারায় পুঁজিটা হলো না বড়। এরপর দয়ালান হেমালতার ঝড়ো ব্যাটিংয়ে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আরেকটি অনায়াস জয় পেল ভারত।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডিএলএস পদ্ধতিতে ১৯ রানে হেরেছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নেমে পুরো ২০ ওভার খেলে স্বাগতিকরা ১১৯ রানে অলআউট হয়। জবাবে ভারত ৫.২ ওভারে ১ উইকেটে ৪৭ রান তোলার পর বৃষ্টির বাগড়ায় আর খেলা চালু করা যায়নি। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন মুর্শিদা। ৪৯ বলের ইনিংসে তিনি মারেন চারটি চার। এদিনও লাল-সবুজ জার্সিধারীদের সঙ্গী হয় ব্যাটিং ব্যর্থতা। মুর্শিদা ছাড়া দুই অঙ্কে যেতে পারেন আর কেবল তিনজন। স্বর্ণা আক্তারের জায়গায় একদশে আসা রিতু মনি ১৮ বলে ২০, সোবহানা মোস্তারি ১৫ বলে ১৯ ও দিলারা আক্তার ৬ বলে ১০ রান করেন। টাইগ্রেসরা শেষ ৫ উইকেট হারায় স্রেফ ১৮ রানে।

ভারতের হয়ে বাঁহাতি স্পিনার রাধা যাদব ছিলেন সবচেয়ে সফল। তিনি চার ওভারে ১৯ রান খরচায় শিকার করেন তিন উইকেট। দুটি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও শ্রেয়াঙ্কা পাতিল।

লক্ষ্য তাড়ায় প্রথম ওভারেই ওপেনার শেফালি বার্মার উইকেট হারায় ভারত। কিন্তু সেই ধাক্কা তারা সামলে নেয় দ্রুত। যস্তিকা ভাটিয়ার চোটে সুযোগ পাওয়া হেমালতা তিনে নেমে চালান তাণ্ডব। তিনি ২৪ বলে পাঁচটি চার ও দুটি ছক্কায় ৪১ রানে অপরাজিত থেকে জেতেন ম্যাচসেরার পুরস্কার। অন্যপ্রান্তে দর্শক হয়ে পড়া আরেক ওপেনার স্মৃতি মান্ধানা খেলেন ৭ বলে ৫ রানের অপরাজিত ইনিংস।

সিরিজে টিকে থাকার লক্ষ্যে একই মাঠে আগামী বৃহস্পতিবার তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

Comments